Web Analytics

Hanuman Chalisa Lyrics In Bengali

দ্য গ্রেট হনুমান চালিসার লিরিক্স – উপকারিতা এবং তাৎপর্য

হনুমান চালিসা গান

“চালিসা” শব্দটি “চালিস” থেকে এসেছে যার অর্থ চল্লিশ। একটি চালিসা হল একটি দেবতার প্রতি প্রশংসা এবং ভক্তির 40 লাইন, যা তাদের কাজ এবং কর্মের কথা স্মরণ করিয়ে দেয় যা তাদের এত মহান করে তোলে।

হনুমান চালিসাটি তুলসীদাস সুন্দরভাবে রচনা করেছিলেন।

হনুমান চালিসা আরতি

হনুমান শক্তি, পরম ভক্তি এবং সংরক্ষণের প্রতীক। তাঁকে বিশেষ করে মঙ্গলবার এবং শনিবারে পূজা করা হয় এবং প্রায়ই মন্দ থেকে রক্ষাকারী হিসাবে বিবেচিত হয়। হনুমান চালিসা হল ভগবান হনুমানের প্রশংসায় পূর্ণ এবং কীভাবে আমাদের তাঁর প্রতি অগাধ বিশ্বাস রাখা উচিত সেই ব্যাপারে। তিনি আমাদের অনুস্মারক অন্যদের জন্য বাঁচতে এবং বিশ্বের ভাল রক্ষা।

রামায়ণে হনুমান

রামায়ণে আমরা সবচেয়ে নম্র এবং শক্তিশালী যে চরিত্রের মুখোমুখি হই, কিছু সময়ের জন্য সে ভুলে যায় যে সে কী সক্ষম। হিন্দু পৌরাণিক কাহিনী এই ধরনের চরিত্রের মাধ্যমে প্রতিফলিত করে যে আমরা মানুষ হিসাবে আমাদের ক্ষমতা সম্পর্কে প্রায়শই কতটা অসচেতন। আমাদের ভিতরে তাকাতে হবে এবং জীবনের পরীক্ষার মাধ্যমে আমাদের শক্তিগুলি আবিষ্কার করতে হবে।

হনুমান চালিসার গানের কথা

হনুমান চালিসার লিরিক্স ইন্টারনেটে এবং পবিত্র ধর্মগ্রন্থের আকারে সহজেই পাওয়া যায়। হনুমান চালিসা উৎসর্গ, জাগতিক প্রেম এবং হৃদয়ে সম্প্রীতির সাথে পাঠ করা উচিত। আপনি সকালে স্নান করে এবং মন্দির (বা আপনি উপাসনা করেন এমন কোনো স্থান) পরিষ্কার করার মাধ্যমে আপনার সম্মান দেখানো শুরু করুন। তারপর আপনি প্রভুর প্রতি আপনার ভালবাসা এবং ভক্তি দেখানোর জন্য একটি পরিষ্কার মন এবং হাত গুটিয়ে বসুন।

হিন্দু ধর্ম জীবনযাপনের একটি উপায়। আমরা সারা দিন আত্মাকে মূর্ত করি এবং অন্যদের সম্মান ও সুরক্ষা দেওয়ার প্রতিশ্রুতি দিই এমনকি যখন তারা আমাদের সাথে নিজেদের সেরা সংস্করণ হতে পারে না। এইভাবে আমাদের প্রার্থনা কেবল হনুমান চালিসা দিয়ে শেষ হয় না।

তিনি হনুমান চালিসার জন্য পরিচিত। হনুমান চালিসা গাওয়ার জন্য তাঁর কণ্ঠটি আইকনিক। আপনি যদি হনুমান চালিসার রেকর্ড করা সংস্করণ শুনতে চান তবে আপনি সবসময় গুলশান কুমারের অনুষ্ঠান শুনতে পারেন।

হনুমান চালিসা সমস্ত ভারতীয় ভাষায় পাওয়া যায়। এর কারণ হল হিন্দুধর্ম সবই অন্তর্ভুক্তি এবং একতা সম্পর্কে।

মঙ্গলবারে হনুমানের উপবাস

মঙ্গলবারকে ভগবান হনুমানের জন্য উৎসর্গীকৃত একটি দিন হিসাবে বিবেচনা করা হয় এবং অনেক লোক যারা জীবনে সমস্যার মুখোমুখি হন তারা এই দিনে তাঁর প্রতি তাদের ভক্তি দেখানোর জন্য উপবাস করেন।

মানুষ সাধারণত সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত উপবাস পালন করে। আপনার তাড়াতাড়ি ঘুম থেকে উঠে স্নান সেরে গণেশ ও হনুমানের পূজা করা উচিত। লাল পরিধান করে এবং প্রার্থনার সময় লাল ফুল দিয়ে দিনটিকে স্মরণীয় করে রাখা হয়।

এটা বিশ্বাস করা হয় যে ভগবান হনুমান তার সমস্ত ভক্তদের ব্যথা উপশম করেন এবং তাদের একটি উন্নত জীবনের দিকে পরিচালিত করেন।

হনুমান চালিসার উপকারিতা

হনুমান চালিসা আমাদের শেখায় বিশ্বাস রাখতে হবে, একজন ভালো ভক্ত হতে হবে এবং নিজেদেরকে বিশ্বাস করতে হবে। যদি জীবন কঠিন হয়ে থাকে তবে আপনি সর্বদা বিশ্বাস রাখতে পারেন যে আপনাকে পরীক্ষা করা হচ্ছে এবং একজন ভাল মানুষ হিসাবে ঢালাই করা হচ্ছে, তাদের শক্তি সম্পর্কে আরও সচেতন হন। ভগবান হনুমান আমাদের শেখায় অন্যদেরকে তাদের রূপ, লিঙ্গ, দেশ বা অন্য কিছু নির্বিশেষে সম্মান করতে এবং সর্বজনীন ভালোর মধ্যে নিজেকে নিমজ্জিত করতে এবং এর একটি অংশ হতে।

বিভিন্ন ভারতীয় ভাষায় এই নিবন্ধটি পড়তে ক্লিক করুন।

Check Hanuman Chalisa in Other Indian Languages

Hanuman Chalsa Lyrics in Hindi PDF Download
Hanuman Chalisa Lyrics in Kannada PDF Download
Hanuman Chalisa Lyrics in English PDF Download
Hanuman Chalisa Lyrics in Telugu PDF Download
Hanuman Chalisa Lyrics in Gujarati PDF Download
Hanuman Chalisa Lyrics in Bengali PDF Download
Hanuman Chalisa Lyrics in Marathi PDF Download
Hanuman Chalisa Lyrics in Malayalam PDF Download
Hanuman Chalisa Lyrics in Tamil PDF Download